হাত খুলে বসো মেয়ে
- ধীমানপূরবী - ... ১০-০৫-২০২৪

হাত খুলে বসো মেয়ে...
ধীমানপূরবী
হাত খুলে বসো মেয়ে; তুমি আজ জেনেগেছ
কেমন করে
মা হতে হয়. .....
বয়স খুলেফেলো মেয়ে, লজ্জা বুকের বোতাম
সরিয়ে
রাজ হাসের পাখনার বাতাস খুলেফেলো
;উসকে উসকে
গরম করো শীতল চোখ ও চুলের গন্ধ......
বেসামরিক গৃহ বদলে নাও;আংটির গোলকে
পড়াও
অতৃষ্ণিত নেশালি উত্তাপ আমার;তাড়াতাড়ি
পড়াও মেয়ে; আমি
ঠান্ডা হয়ে যাচ্ছি; ছোট হয়ে যাচ্ছে আমার
বয়স;তোমার বয়স বাড়ছে,
আমাকে তোমার বয়সের
সমান করো; তাড়াতাড়ি. ....
চিত্র জমে রাত শব্দ গোপন করছে; দীর্ঘকাল
ইশারায় আনন্দ
ঢেকে নাও;এখনই ফুরোবে. ...;মেয়ে
তাড়াতাড়ি করো. .....
মেয়ে তুমি তাড়াতাড়ি দেহ ভেঙ্গে ভেঙ্গে
দেহ দাও;আমাকে ঘষে
ঘষে শান দাও,আমি বহুকাল ব্যবহার হইনি....
মেয়ে তুমি চুমু খসে ফেলো;পরগ করো তোমার
আমার পরাগ ধার....
মেয়ে তাড়াতাড়াতাড়ি খসে নাও মুষ্ঠিগত
কামিনি;রাগমোচন করো
স্লো সংগীতের প্লেব্যাক কন্ঠের বহুকাল না
জড়ানো রাত্রির
অপেক্ষায়. ..
মেয়ে তুমি তাড়াতাড়ি করো; আমার খুব চাপ
পাচ্ছে; এখনই সব কিছু
সমাপ্ত হবে; সম্ভবত জন্ম সৃষ্টিতে বিতর্ক
হবে. ....
তোমাকে নিয়ে, হউক
তুমিতো জানো কি ভাবে মা হতে হয়
এবঙ..........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।